মঙ্গলবার, ২০-এপ্রিল ২০২১, ০৭:৫০ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • ‘শিশুবক্তা’ রফিকুলের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা

‘শিশুবক্তা’ রফিকুলের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা

shershanews24.com

প্রকাশ : ০৮ এপ্রিল, ২০২১ ১০:৫৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: ‘শিশুবক্তা’মাওলানা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আদনান শান্ত নামের এক ব্যক্তি বাদী হয়ে এই মামলা করেন।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম আজ রাতে মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

মতিঝিল থানার পুলিশ জানায়, রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে করা মামলায় বলা হয়, ‘শিশুবক্তা হিসেবে’ পরিচিত রফিকুল ইসলাম ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে মানহানিকর বক্তব্য দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তা শেয়ার হওয়ায় তাঁদের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন হয়েছে। রফিকুল ইসলাম মাদানী বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে মিথ্যা বক্তব্য দিয়ে অপপ্রচার করছেন। এতে সাম্প্রতিক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে। ফলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে।

এদিকে গত মঙ্গলবার রাতে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) গাছা থানায় হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার রফিকুলকে আজ বৃহস্পতিবার কারাগারে পাঠানো হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে র‌্যাব নেত্রকোনার নিজ বাসা থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করে ওই মামলায় গ্রেপ্তার দেখায়। আজ গাছা থানার পুলিশ তাঁকে গাজীপুরের একটি আদালতে হাজির করে। আদালত তাঁকে গাজীপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ২৫ মার্চ রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে ছাত্র, যুব ও শ্রম অধিকার পরিষদ আয়োজিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরবিরোধী মিছিল থেকে এই রফিকুল ইসলাম মাদানীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছিল। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।
শীর্ষনিউজ/আরএইচ