শনিবার, ২৪-জুলাই ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • জাতিসংঘ সাধারণ পরিষদ সভাপতির সাথে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

জাতিসংঘ সাধারণ পরিষদ সভাপতির সাথে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

shershanews24.com

প্রকাশ : ১৬ জুন, ২০২১ ০৩:২৭ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি ভলকান বজকির এর সাথে সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্র সফররত পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতির অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, বৈঠকে মিয়ানমারের উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া রোহিঙ্গা সংখ্যালঘুদের অন্তর্ভুক্তি করণ, সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করার প্রয়োজনীয়তা, এসডিজি অর্জনে আন্তর্জাতিক প্রচেষ্টার বিষয়েও তাদের মধ্যে আলোচনা হয়।

এর আগে করা কয়েকটি টুইটে জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি বলেন, আমার সেখানে (বাংলাদেশে) বসবাসরত রোহিঙ্গা মানুষদের সাথে (বিশেষত নারী এবং শিশুদের যারা অকল্পনীয় ভয়াবহতা থেকে বেঁচে গিয়েও অপরাজিত) সাক্ষাত করার সুযোগ হয়েছিল। তারা লড়াই চালিয়ে যাচ্ছে- কেবল নিজেদের বেঁচে থাকার জন্য নয়, তাদের নিজ সম্প্রদায়ের জন্য, তাদের মানুষের জন্য।

বাংলাদেশ সফর মিয়ানমার পরিস্থিতির কারণে রোহিঙ্গা জনগোষ্ঠীর সামনে উদ্ভূত চ্যালেঞ্জগুলোর প্রতি আমার উপলব্ধি আরও গভীর করেছে।

উল্লেখ্য, রোববার (১৩ জুন) ভোর ৪টা ২৫ মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সফর শেষে আগামী ২১ জুন তার ঢাকায় ফেরার কথা রয়েছে।
শীর্ষনিউজ/আরএইচ