সোমবার, ১২-এপ্রিল ২০২১, ০৮:০১ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • ফটো সাংবাদিক কাজলের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র গ্রহণ

ফটো সাংবাদিক কাজলের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র গ্রহণ

shershanews24.com

প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ০৬:৫৮ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর হাজারীবাগ  থানায় করা মামলায় অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

আজ বুধবার (২৪ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই অভিযোগপত্র গ্রহণ করেন। অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ২২ এপ্রিল তারিখ ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

আদালত সূত্রে জানা যায়, শফিকুলের বিরুদ্ধে হাজারীবাগ থানায় করা মামলায় জানুয়ারি মাসে অভিযোগপত্র দেয় পুলিশ। একই আইনে শফিকুলের বিরুদ্ধে রাজধানীর কামরাঙ্গীরচর থানায় করা মামলার অভিযোগপত্র চলতি মাসে দাখিল করে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে শফিকুলের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলানগর থানায় আরেকটি মামলা রয়েছে।  পৃথক মামলায় গত বছরের মে থেকে কারাগারে ছিলেন শফিকুল। গত বছরের ২৫ ডিসেম্বর জামিনে মুক্তি পান তিনি।

শফিকুল ইসলাম কাজল ঢাকা থেকে গত বছরের ১০ মার্চ নিখোঁজ হওয়ার পর তার ছেলে মনোরম পলক অপহরণের অভিযোগে মামলা করেন। ৫৩ দিন পর যশোরের বেনাপোল সীমান্ত থেকে শফিকুলকে গ্রেপ্তারের কথা জানায় বিজিবি। এরপর কাজলের বিরুদ্ধে ভারত থেকে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে বেনাপোল বন্দর থানায় মামলা করা হয়। পরে ডিজিটাল নিরাপত্তা আইনের একাধিক মামলায় শফিকুলকে গ্রেপ্তার দেখানো হয়।

শীর্ষনিউজ/টিএ/আরএইচ