বুধবার, ২২-সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • চালু হচ্ছে পিপলস লিজিং, ১০ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন হাইকোর্টের

চালু হচ্ছে পিপলস লিজিং, ১০ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন হাইকোর্টের

shershanews24.com

প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ১১:২০ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : পিপলস লিজিংকে অবসায়নের পরিবর্তে পুনরুজ্জীবিত করতে ১০ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন করে দিয়েছেন হাইকোর্ট।পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল-উল আলমকে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটি পুনর্গঠন বা পুনরুজ্জীবিত করার নির্দেশনা চেয়ে গত মাসে ২০১ জন আমানতকারী আবেদন করেন। এর শুনানিতে ২৮ জুন আদালত প্রতিষ্ঠানটি পুনরুজ্জীবিত করার লক্ষ্যে একটি বোর্ড গঠন করার কথা বলেন।

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সোমবার এক আদেশে এই পর্ষদ গঠন করে দেন।মঙ্গলবার আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়।

পরিচালনা পর্ষদে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জালাল উদ্দিনকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রাখা হয়েছে। পর্ষদের অপর সদস্যরা হলেন, সাবেক সচিব আনোয়ারুল ইসলাম সিকদার, অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ হাসান শাহীদ ফেরদৌস, পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবদুল হালিম চৌধুরী, সাবেক সেনা কর্মকর্তা (অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল) কাজী তৌফিকুল ইসলাম, ফেলো চার্টার্ড অ্যাকাউন্টেন্ট নুর-ই-খোদা আবদুল মোবিন ও মওলা মোহাম্মদ, আমানতকারীদের প্রতিনিধি নাশিদ কামাল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান নুরুল কবির।

আদেশে নবগঠিত পর্ষদের চেয়ারম্যানকে সব সদস্য ও সাময়িক অবসায়কের (অকার্যকর) সঙ্গে কথা বলে সুবিধাজনক সময়ে পর্ষদের প্রথম সভা আহ্বান করতে নির্দেশনা দিয়েছে আদালত। এছাড়া আরও তিনটি নির্দেশনা দেওয়া হয়েছে।

আমানতকারীদের বিষয়ে বলা হয়েছে, আমানত ফেরত পেতে আগামী ৬ মাস তারা পিএলএফএসএল এর পর্ষদের কাছে দাবি জানাতে পারবে না। তবে মানবিক কারণে পর্ষদ কোনো আমানতকারীর আমানত ফেরত দিতে পারবে।

অন্যদিকে আদালত নতুন ব্যবস্থাপনা পরিচালককে যত তাড়াতাড়ি সম্ভব প্রয়োজনীয় জনশক্তি নিয়োগ করতে বলেছে। এক্ষেত্রে আদেশে নির্দেশনা দিয়ে বলা হয়েছে, পিকে হালদার বা তার সহযোগী নয় এবং অন্যান্য খেলাপি পরিচালকদের সঙ্গে যুক্ত ছিলেন না এমন কর্মকর্তা, কর্মচারীদের পুনঃনিয়োগের বিষয়টি বিবেচনা করবেন।
শীর্ষনিউজ/এসএসআই