মঙ্গলবার, ২১-সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • বৃহস্পতিবার হাইকোর্টের ৩৮টি বেঞ্চে চলবে বিচার কাজ

বৃহস্পতিবার হাইকোর্টের ৩৮টি বেঞ্চে চলবে বিচার কাজ

shershanews24.com

প্রকাশ : ১৪ জুলাই, ২০২১ ০৮:২১ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধ শিথিলের প্রথম দিন বৃহস্পতিবার (১৫ জুলাই) হাইকোর্টে বিচার কাজ পরিচালানার জন্য ৩৮ বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার (১৪ জুলাই) হাইকোর্টে ৩৮ বেঞ্চ গঠনের বিষয়ে প্রধান বিচারপতির আদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

আদেশে বলা হয়, শারীরিক উপস্থিতি ছাড়া শুধু আগামী ১৫ জুলাই সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সোয়া ৪টা পর্যন্ত ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচার কাজ পরিচালনার জন্য বেঞ্চগুলো গঠন করা হলো। অবকাশকালীন ছুটি শুরুর আগের দিন এই ৩৮টি বেঞ্চে ভার্চুয়ালি বিচার কাজ চলবে। এরপর শুক্রবার (১৬ জুলাই) ও শনিবার (১৭ জুলাই) সাপ্তাহিক ছুটির কারণে বিচারকাজ বন্ধ থাকবে। তারপর আগামী ১৮ জুলাই (রোববার) থেকে ২৯ জুলাই (বৃহস্পতিবার) পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি চলবে।

এদিকে অবকাশকালে বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্টে চারটি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। বেঞ্চগুলো হলো- অতি জরুরি সব রিট মোশন ও দেওয়ানি মোশন আবেদন গ্রহণ করবেন বিচারপতি এম ইনায়েতুর রহিম। অতি জরুরি সব ফৌজদারি মোশন আবেদন গ্রহণ করবেন বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি আশরাফুল কামাল। আর কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত আবেদন গ্রহণ করবেন বিচারপতি কে এম কামরুল কাদের।
শীর্ষনিউজ/এসএসআই