মঙ্গলবার, ২১-সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • মধুমতি ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

মধুমতি ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

shershanews24.com

প্রকাশ : ১৮ জুলাই, ২০২১ ০৬:০৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: পাঁচটি ব্যাংক হিসাবের মাধ্যমে বিপুল অংকের অর্থ আত্মসাতের অভিযোগে মধুমতি ব্যাংকের ভোলার চরফ্যাশন শাখার দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ১৫ জুলাই সংস্থাটির উপ-পরিচালক দেবব্রত মণ্ডল বরিশালে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন। আজ রোববার দুদকের জনসংযোগ শাখা এ তথ্য জানিয়েছে।

মামলার আসামিরা হলেন মধুমতি ব্যাংকের বরখাস্ত ব্যাবস্থাপক (ম্যানেজার) রেজাউল কবির ও বরখাস্ত সহকারী কর্মকর্তা সাহাবুদ্দিন।

গত জানুয়ারিতে ভোলার চরফ্যাশনে মধুমতি ব্যাংকের তৎকালীন ম্যানেজার মো. রেজাউল কবিরের বিরুদ্ধে ওই টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। এ ঘটনায় তার বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করে ব্যাংক কর্তৃপক্ষ। যদিও সংবাদ সম্মেলনে রেজাউল তা অস্বীকার করেন।

দুদকের মামলার এজাহারে বলা হয়, রেজাউল কবির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার যৌথ স্বাক্ষরে ব্যাংক শাখার পাঁচটি হিসাব থেকে দুই কোটি ৭৭ লাখ ৩০ হাজার ৬৪০ টাকা আত্মসাৎ করেছেন বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে। তাকে সহযোগিতা করেছেন সাহাবুদ্দিন।

এটি দণ্ডবিধির ৪০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় রেজাউল শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ কারণে রেজাউল ও সাহাবুদ্দিনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।