শনিবার, ২৪-জুলাই ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • ২৬ কোটি টাকা আত্মসাৎ: সাধারণ বিমা’র শাখা ব্যবস্থাপক রিমান্ডে

২৬ কোটি টাকা আত্মসাৎ: সাধারণ বিমা’র শাখা ব্যবস্থাপক রিমান্ডে

shershanews24.com

প্রকাশ : ১৯ জুলাই, ২০২১ ০৭:৫২ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : প্রায় ২৬ কোটি ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় সাধারণ বীমা করপোরেশন প্রধান কার্যালয়ের অডিট অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের কর্মকর্তা আবুল কাশেমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৯ জুলাই) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ আদেশ দেন। একই দিনে মতিঝিল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযোগে বলা হয়, সাধারণ বিমা করপোরেশনের নিউমার্কেট শাখা-৯ এর ব্যবস্থাপক হিসেবে কর্মরত থাকা অবস্থায় অনুমোদন না নিয়েই এক্সিম ব্যাংকের ইমামগঞ্জ শাখায় ‘সাধারণ বিমা করপোরেশন বিআর-৯ ঢাকা’ নামের একটি হিসাব খোলেন। পরে বিমা করপোরেশনের বোর্ড সভার একটি জাল রেজুলেশন দাখিল করেন। ওই ব্যাংক হিসাব খোলার সময় রফিকুল ইসলাম নামে অজ্ঞাত এক ব্যক্তিকে তিনি বিমা করপোরেশনের ডিজিএম হিসেবে হিসাব পরিচালনাকারী বলে উল্লেখ করেছেন।
পরে সরকারি প্রতিষ্ঠানের প্রিমিয়াম অবৈধভাবে খোলা ব্যাংক হিসাবে জমা করেছেন এবং সাধারণ বিমা করপোরেশনের বিভিন্ন শাখার ভুয়া সিল ব্যবহার করে পলিসি ইস্যু করেন তিনি। ২০১০ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত তিনি ২৬ কোটি টাকার বেশি হাতিয়ে নেন এই ভুয়া ব্যাংক হিসাবে। অনুসন্ধানে এসব অর্থ তিনি আত্মসাৎ করেন বলেও প্রমাণ পাওয়া গেছে উল্লেখ করা হয় মামলার এজহারে।
শীর্ষনিউজ/এসএসআই