বুধবার, ১৪-এপ্রিল ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • পথে পথে ব্যারিকেড, নেতাকর্মীদের সমাবেশে ঢুকতে দিচ্ছে না পুলিশ, উত্তেজনা বাড়ছে

পথে পথে ব্যারিকেড, নেতাকর্মীদের সমাবেশে ঢুকতে দিচ্ছে না পুলিশ, উত্তেজনা বাড়ছে

shershanews24.com

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১২:১৮ অপরাহ্ন

শীর্ষ নিউজ , ঢাকা :  স্বৈরতন্ত্র ও মাফিয়াতন্ত্রের পতনের দাবিতে এবং মহান স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম’ এর খেতাব বাতিলের সরকারি অপচেষ্টার প্রতিবাদে বিএনপির প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি ঘিরে নেতাকর্মীরা পুলিশি বাধার মুখে পড়ছেন বলে অভিযোগ তুলেছেন। পথে পথে নেতাকর্মীদের বাধা দেয়া হচ্ছে। ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয়া হচ্ছে। পুলিশ নেতাকর্মীদের সমাবেশস্থলে প্রবেশ করতে দিচ্ছেন না। তবে সব বাধা ভেঙে দলে দলে নেতাকর্মীরা সমাবেশস্থল অভিমুখে আসার চেষ্টা করছে। 

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে এ কর্মসূচিকে ঘিরে সকাল থেকে সরেজমিনে এমন চিত্রই দেখা যাচ্ছে। 

গেল শনিবার (১৩ ফেব্রুয়ারি)  জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের শেষ দিকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ বাঁধে। এরপর পুলিশ নেতাকর্মীদের ওপর বেপরোয়া লাঠিচার্জ শুরু করে। তাতে ছাত্রদল, যুবদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী আহত হন। বেশ কিছু নেতাকর্মীকে গ্রেফতার করা হয় বলে দলের পক্ষ থেকে অভিযোগ উঠে। 

এদিকে আজকের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করেও সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থল অভিমুখে আসতে দেখা যায় নেতাকর্মীদের। তবে তাদের অনেকেরই অভিযোগ, পথে কিংবা সমাবেশস্থলে ঢুকার আগে তাদেরকে পুলিশি বাধার মুখে পড়তে হয়। তারা শান্তিপূর্ণ বিক্ষোভ কিংবা সমাবেশকে গণতান্ত্রিক অধিকার বলে উল্লেখ করে জানান, রাষ্ট্রের ঘাড়ে এখন স্বৈরতন্ত্রের ভুত চেপে বসেছে। তাই শান্তিপূর্ণ কর্মসূচিও সরকার সহ্য করতে পারছে না।    

গেল শনিবারের সমাবেশে রক্তারক্তির পর আজকের সমাবেশ ঘিরে আরও কঠোর অবস্থান নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে প্রেসক্লাব এলাকায় প্রবেশ করছেন। আজকের কর্মসূচিতেও বড় কোনও অপ্রীতিকর ঘটনার শঙ্কা ব্যক্ত করেছেন সমাবেশে আসা নেতাকর্মীদের অনেকে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্দ্যোগে মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহ প্রেসক্লাবে জড়ো হতে শুরু করেন। সমা‌বেশ শুরু হওয়ার একটু পরই নেতাকর্মী‌দের প্রেসক্লা‌বে ঢুকার পথে মোড়ে মোড়ে বাধা দেয়া হ‌চ্ছে। পুলিশ নেতাকর্মীদের সমাবেশে ঢুকতে না দিয়ে তাদের ফিরিয়ে দিচ্ছে। 

সমাবেশে আসা নেতাকর্মীদের অভিযোগ, আমারা স্বাধীন দেশে বাস করেও আজ আমরা পরাধীন। আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশে যোগ দিতে যাচ্ছি, কিন্তু পুলিশ আমাদের যেতে দিচ্ছে না, বাধা দিচ্ছে।

এসময় দেখা যায় সচিবালয়ের লিংক রোডের মাথায় পুলিশ কাউকেই সমাবেশস্থলে ঢুকতে দিচ্ছে না। অপরদিকে কদম ফোয়ারার পাশে পুলিশ মোতায়েন রয়েছে, সে পথ দিয়েও কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না।
শীর্ষনিউজ/এম