মঙ্গলবার, ০২-মার্চ ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

রাবি প্রশাসনের অপসারণ চেয়ে ৭ দিনের আল্টিমেটাম

শীর্ষনিউজ, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়ার অপসারণ চেয়ে সাতদিনের আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশন, ছাত্র অধিকার পরিষদ ও রাকসু আন্দোলন মঞ্চের নেতাকর্মীরা। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের আমতলা চত্বরে সংবাদ সম্মেলন করে এই আল্টিমেটাম দেন তারা।

সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্র ফেডারেশন ...বিস্তারিত

করোনায় দেশে আরও ১৬ মৃত্যু, শনাক্ত ৮১৩

শীর্ষনিউজ ডেস্ক : মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৪৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৫ হাজার ৭২৩ জন।

বৃহস্পতিবার ...বিস্তারিত

আমাদের এমপিরা রাতে মদ জুয়া নারী নিয়ে ব্যস্ত থাকেন: কাদের মির্জা

শীর্ষনিউজ, নোয়াখালী: কয়েকজন এমপির কাজ হচ্ছে রাত জেগে মদ খাওয়া ও নারী ধান্ধা করা। তাদেরকে আগে ঠিক করতে হবে বলে মন্তব্য করেছেন নোয়াখালীর বসুরহাট পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই মির্জা কাদের। 

আজ বৃহস্পতিবার পৌর নির্বাচনের শেষ দিনের প্রচারণায় আয়োজিত জনসভায় তিনি ...বিস্তারিত

পিকে হালদারের এক হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ

শীর্ষনিউজ, ঢাকা : প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠার পর বিদেশে পাড়ি দেওয়া ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) এক হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার করেছেন পিকে হালদার। ...বিস্তারিত

দ্বিতীয় দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁয়

শীর্ষ নিউজ, নওগাঁ : দ্বিতীয় দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁয়। আজ বৃহস্পতিবার সকালে জেলার বদলগাছী আবহাওয়া অফিস জানায়, বুধবারও সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল এ জেলায়।

গতকাল বুধবার (১৩ জানুয়ারী) সারাদিন সূর্যের দেখা মেলেনি। তবে আজ বৃহস্পতিবার কিছুটা রোদ উঠতে পারে। তবে শৈত্যপ্রবাহ ও ...বিস্তারিত

চীনে ৮ মাস পর করোনায় প্রথম মৃত্যু

শীর্ষনিউজ ডেস্ক : সংক্রমণ কমে আসার প্রায় আট মাস পর চীনে করোনাভাইরাসে আবারও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।   বৃহস্পতিবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানিয়েছে বলে আলজাজিরার খবরে বলা হয়েছে।  

মৃত ব্যক্তি হুবেই প্রদেশের অধিবাসী, শুধু এ তথ্যই জানিয়েছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। তার মৃত্যুর ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি। 

সংক্রমণ ...বিস্তারিত

তিন দশকে রেকর্ড শীত ভারতে, শ্রীনগরে মাইনাস ৮.‌৪ ডিগ্রি

শীর্ষনিউজ ডেস্ক : প্রবল ঠাণ্ডা ও শৈত্যপ্রবাহে কাঁপছে ভারত শাসিত জম্মু-কাশ্মীর ও লাদাখ। এই দুই অঞ্চলে প্রতিদিনই একটি একটি করে হিমাঙ্কের নীচে নামছে সর্বনিম্ন তাপমাত্রার পারদ। বুধবারের মতো বৃহস্পতিবারও জম্মু-কাশ্মীর এবং লাদাখের মধ্যে সবথেকে শীতলতম দিন ছিল। 

হিন্দুস্থান সমাচার জানিয়েছে, লাদাখের কার্গিলে পারদ নেমে গিয়েছে মাইনাস ১৯.৬ ডিগ্রিতে। শ্রীনগরে তাপমাত্রা ছিল ...বিস্তারিত

ইন্দোনেশিয়ায় সাড়ে ৪৫ হাজার বছর আগের গুহাচিত্রের সন্ধান

শীর্ষনিউজ ডেস্ক : ইন্দোনেশিয়ার একটি গুহায় আনুমানিক সাড়ে ৪৫ হাজার বছর আগের আঁকা একটি ছবির সন্ধান পাওয়ার দাবি করেছেন প্রত্নতাত্ত্বিকরা। দেশটির সুলাওয়েসি দ্বীপের লেয়াং তেডোঙ্গে গুহায় বন্য শূকরের ওই ছবিটি পাওয়া যায়। খবর বিবিসির।  

গাঢ় লাল মেটে রঞ্জক পদার্থ ব্যবহার করে আঁকা সুলাওয়েসি শূকরের প্রমাণ আকৃতির চিত্রটি ওই অঞ্চলে মানুষের ...বিস্তারিত

একরাম-নিজামরা আমাকে হারাতে কোটি টাকা খরচ করছেন: কাদের মির্জা

শীর্ষনিউজ, নোয়াখালী: বসুরহাট পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা স্থানীয় দুই এমপির বিরুদ্ধে অভিযোগ তুলে বলেছেন, নোয়াখালীর এমপি একরাম চৌধুরী ও ফেনীর নিজাম হাজারী আমাকে হারাতে এক কোটি টাকা খরচ করছেন।

তিনি বৃহস্পতিবার সকালে নোয়াখালীর বসুরহাট বাজারের রুপালি চত্বরে নির্বাচনী শেষ সমাবেশে এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল ...বিস্তারিত

সাবেক স্বামীকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন শ্রাবন্তী পুত্র অভিমন্যু 

শীর্ষ নিউজ ডেস্ক : টলিউড অভিনেত্রী শ্রাবন্তী পুত্র অভিমন্যু চট্টোপাধ্যায় এবার ব্যায়ামবিদদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন। ক্ষোভ প্রকাশের জন্য সিংহভাগ তারকার মতোই সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে একটি স্টোরি পোস্ট করতেই শুরু জল্পনা। কী লিখলেন টলিউডের এই স্টারকিড?

তিনি লিখেছেন, এই পৃথিবীতে কিছু বুদ্ধিহীন বডিবিল্ডার আছে যারা তাদের শরীরের এতটাই ...বিস্তারিত

মত প্রকাশের স্বাধীনতা সেন্সর করতে করোনা মহামারি ব্যবহার করেছে বাংলাদেশ: হিউম্যান রাইটস ওয়ার্চ

শীর্ষনিউজ ডেস্ক : আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ তার বার্ষিক প্রতিবেদন ‘ওয়ার্ল্ড রিপোর্ট ২০২১’-এ বলেছে, মুক্ত মত প্রকাশকে সেন্সর করতে এবং সমালোচকদের দমনপীড়নের অজুহাত হিসেবে করোনা মহামারিকে ব্যবহার করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বাংলাদেশ সরকার। এতে আরো বলা হয়েছে, করোনা মহামারিতে সরকারের গৃহীত পদক্ষেপ অথবা ক্ষমতাসীন দলের সমালোচনা করাসহ বিরুদ্ধে যারাই ...বিস্তারিত

বাংলাদেশি পদার্থবিজ্ঞানীকে সম্মানজনক পুরস্কার দিচ্ছে যুক্তরাষ্ট্র

শীর্ষনিউজ, ঢাকা : যুক্তরাষ্ট্রে এ বছরের ‘আর্নেস্ট ওরলান্ডো লরেন্স পুরস্কার’ পাচ্ছেন বাংলাদেশি পদার্থবিজ্ঞানী মোহাম্মদ জাহিদ হাসান। ১৯৫৯ সাল থেকে প্রতি বছর এ সম্মানজনক পুরস্কার দিয়ে আসছে মার্কিন জ্বালানি মন্ত্রণালয় (ডিওই)।

জাহিদ হাসান প্রিন্সটন বিশ্ববিদ্যায়ের পদার্থ বিজ্ঞানের অধ্যাপনায় যুক্ত আছেন। বিশ্ববিদ্যালয়টিই এক বিবৃতিতে তার এ পুরস্কার প্রাপ্তির খবরটি জানিয়েছে।

যুক্তরাষ্ট্রকে এগিয়ে নিতে ডিওই’র অর্থনীতি ...বিস্তারিত

রাজধানীতে ধর্ষণ-হত্যার প্রতিবাদ ও নিরপেক্ষ তদন্তের দাবিতে মানববন্ধন

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর কলাবাগানে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনার বিষয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত, জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন বাংলাদেশ মহিলা পরিষদ। 

আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে মাস্টার মাইন্ড স্কুলের সামনে মানববন্ধন করে সংগঠনটি।

ধর্ষণ ও হত্যার বন্ধে সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের দাবিতে অনুষ্ঠিত এ মানববন্ধনে ...বিস্তারিত

সম্পত্তি দখলের মামলায় ডা.জাফরুল্লাহকে অব্যাহতি দিয়ে অভিযোগপত্র

শীর্ষ নিউজ, ঢাকা : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে অব্যাহতি দিয়ে তার বিরুদ্ধে আশুলিয়া থানায় দায়ের করা মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেছে পুলিশ। এই মামলায় পরিচালক সাইফুল ইসলাম শিশিরসহ ১৪ জনকে অভিযুক্ত করা হয়েছে। গতকাল বুধবার (১৩ জানুয়ারি) অভিযোগপত্র বিষয়ে সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ...বিস্তারিত

কলাবাগানের ঘটনাটির সুষ্ঠু বিচার নিয়ে শঙ্কায় পড়েছেন ছাত্রীর পরিবার

শীর্ষ নিউজ, ঢাকা : রাজধানীর মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থী ধর্ষণ ও হত্যার ঘটনায় সুষ্ঠু বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নিহতের পরিবার ও জাতীয় মহিলা পরিষদ। গতকাল বুধবার সংবাদ সম্মেলনে তারা বলেন, ঘটনা ভিন্ন খাতে নিতে অসত্য তথ্য ছড়ানো হচ্ছে। ন্যায়বিচার নিশ্চিতে বেশ কিছু দাবিও জানান তারা।

রাজধানীর কলাবাগানে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার ...বিস্তারিত